Ads Top

হিমাচলে নতুন করে তুষারপাত শুরু

হিমাচলে নতুন করে তুষারপাত শুরু

অন্য রুট, ভ্রমণ সংবাদ, ২৫/০৩/২০২৩ : সমগ্র হিমাচল প্রদেশ জুড়েই ফের যেন শীতকালের আবহাওয়া ফেরত চলে এসেছে। হিমাচল প্রদেশের সর্বত্রই প্রচন্ড ঠাণ্ডা আর তার সাথে হিমেল হাওয়া বয়ে চলেছে। যার ফলে তাপমাত্রার পারদ নেমে গিয়েছে অনেকটাই। হিমাচলের মধ্য ও উচ্চ পার্বত্য অঞ্চলে নতুন করে তুষারপাত যেমন হয়েছে তেমন নিম্ন পার্বত্য অঞ্চলে চলছে বৃষ্টিপাত।  উচ্চ পার্বত্য অঞ্চলের আদিবাসী অধ্যুষিত অঞ্চলগুলিতেও নতুন করে তুষারপাত শুরু হয়েছে। সব মিলিয়ে বহিমাচল প্রদেশ জুড়ে যেন ফের শীতকাল ফিরে এসেছে। বসন্তের শীতকাল দেখতে তাই পর্যটকদের ভীড়ও বাড়ছে।


হিমাচল প্রদেশে এই সময় সর্বত্র তুষারপাত হয় না. কিন্তু এই বছরে দেখা যাচ্ছে হিমাচলের উচ্চ এবং মধ্যে পার্বত্য অঞ্চলে ব্যাপক তুষারপাত হয়েছে। নিম্ন পার্বত্য অঞ্চলে ভালোই বৃষ্টিপাত হয়েছে। এই পরিস্থিতিতে উচ্চ পার্বত্য অঞ্চলে কিছু রাস্তা যেমন বন্ধ করে দেওয়া হয়েছে সাময়িকভাবে তেমন কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হচ্ছে। আজ হিমাচল প্রদাহে তুষারপাতের সাথে সাথে বজ্র বিদ্যুৎ সহ  ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। তার সঙ্গে দিনভর বইতে থাকবে ঝোড়ো ঠাণ্ডা বাতাস।


এদিন লাহুল ও স্পিতি অঞ্চলের গোন্ডলা ও কেলং  অঞ্চলে ২.৫ সেন্টিমিটার থেকে ৮.৫ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাত হতে দেখা গিয়েছে। এই অঞ্চলে জনজীবন রীতিমত বিপর্যস্ত হয়ে পড়েছে। ডালহৌসিতে বৃষ্টি হয়েছে ৮১ মিলিমিটার, নায়নাদেবীতে বৃষ্টি হয়েছে ৩২.৩ মিলিমিটার, ঘামরুর এলাকায় বৃষ্টি হয়েছে ৩২ মিলিমিটার, কাংড়া উপত্যকায় বৃষ্টি হয়েছে ১৮.৬ মিলিমিটার, চাম্বা উপত্যকায় বৃষ্টি হয়েছে ১৭ মিলিমিটার, সুন্দরনগরে বৃষ্টি হয়েছে ১০.৯ মিলিমিটার এবং রাজধানী সিমলায় বৃষ্টি হয়েছে ৮ মিলিমিটার।










No comments:

Aaj Khabor. Powered by Blogger.