Ads Top

এবার হিমাচল প্রদেশেও হাউসবোট

এবার হিমাচল প্রদেশেও হাউসবোট


অন্য রুট (বাংলা), ভ্রমন সংবাদ, ২৮/০২/২০২৩ :  হিমাচল প্রদেশের ভ্রমনের মুকুটে এবার নতুন পালক যুক্ত হতে চলেছে। এবার থেকে হিমাহল প্রদেশে বেড়াতে গেলে হাউসবোটে থাকার সুযোগও  পাওয়া যেতে পারে।

হাউসবোট বলতে আমরা বুঝি কাশ্মীরের ডাল লেক অথবা কেরালায় ব্যাক ওয়াটারে ভেসে থাকা হাউসবোটগুলিকে।হিমাচল প্রদেশের প্রায় সর্বত্রই প্রাকৃতিক সৌন্দর্য্যে ভরপুর। আর সেই সৌন্দর্য্যকে খুব কাছে থেকে দেখার জন্যেই সারা বছর অসংখ্য পর্যটক বেড়াতে যান হিমাচল প্রদেশে। শুধুমাত্র দেশের মানুষই নন, হিমাচলে পর্যটকেরা বেড়াতে আসেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে। হিমাচল রাজ্যের অর্থনীতিতে বিশাল প্রভাব বিস্তার করে রয়েছে পর্যটন।


এবার সেই পর্যটনকেই বিশ্বের দরবারে আরও ভালভাবে মেলে ধরার জন্যে বেশ কিছু পরিকল্পনা গ্রহণ করেছে হিমাচল প্রদেশ সরকার। যার মধ্যে হাউসবোট হল অন্যতম। ঠিক হয়েছে, হিমাচলের যেখানে যেখানে ড্যাম এবং লেক রয়েছে সেখানে নিরাপত্তার বিষয়গুলি খতিয়ে দেখে হাউসবোট প্রকল্প গড়ে তোলার। হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দার সিং সুখু এই ব্যাপারে উচ্চ পর্যায়ের বৈঠক সেরে নিয়েছেন এবং প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন পর্যটন দপ্তরকে। ঠিক হয়েছে, আপাতত চামেরা, বাকড়া, কোলড্যাম ও পং এলাকায় হাউসবোট প্রকল্প শুরু করা হবে। সবকিছু ঠিক থাকলে এই জায়গাগুলিতে প্রকৃতির মাঝখানে নির্জন পরিবেশে হাউসবোটেই  সময় কাটাতে পারবেন পর্যটকেরা।






No comments:

Aaj Khabor. Powered by Blogger.