Ads Top

৭৫% ছাড় থাকায় পর্যটকদের ভীড় বাড়বে রাজ্যে

 

৭৫% ছাড়  থাকায় পর্যটকদের ভীড় বাড়বে রাজ্যে

অন্য রুট, ভ্রমন সংবাদ, কলকাতা, পশ্চিমবঙ্গ, ০২/০২/২০২২ : পশ্চিমবঙ্গে স্বাস্থ্যবিধির কড়াকড়িতে আরও কিছুটা ছাড় দিয়েছে রাজ্য সরকার, যার ফলে এই মুহূর্তে আরও কিছুটা স্বস্তিতে রাজ্যের পর্যটক মহল। 

রাজ্যের করোনা পরিস্থিতির অবনতি হওয়ায়  সংক্রমণের হার বেড়ে যাচ্ছিল। সেই কারণেই রাজ্যের  বন্ধ রাখতে হয়েছিল সরকারকে। যদিও এরপর অর্ধেক ছাড় মিলেছিল। রাজ্য সরকার ঘোষনা করেছিল ৫০% ঘরে অতিথিদের রাখতে পারবে হোটেলগুলি। কিন্তু তাতে সমস্যা মেটেনি। কারন শীতকালে মানুষ বেড়াতে যায় অনেক বেশি। বিভিন্ন জায়গায় অনেকেই আবার এই অর্ধেক বেড়াতে যাওয়ার বিষয়টাকেই এড়াতে চাইছিলেন, যার ফলে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছিল রাজ্যের পর্যটন ব্যবসাও। তবে এবার আর ৫০% নয়, ছাড় মিলেছে ৭৫%.


মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন রাজ্যের পর্যটনকেন্দ্রগুলিতে যে হোটেলগুলি আছে সেখানে স্বাস্থ্যবিধি মেনে ৭৫% ঘরে অতিথি রাখা যাবে অর্থাৎ হোটেলগুলি ৭৫% খোলা থাকবে। এর ফলে চলতিমাসেই যে সব ছুটির দিনগুলো রয়েছে সেই দিন গুলোতে পর্যটনকেন্দ্রগুলিতে আরও ভীড় বাড়বে বলে মনে করা হচ্ছে। শুধু তাই নয় বার এবং রেস্টুরেন্টগুলিতেও ৭৫% আসনে লোক বসতে পারবে বলে জানানো হয়েছে সরকারের তরফ থেকে।

এছাড়াও বিধি নিষেধ কমিয়ে দিল্লী এবং  মুম্বইয়ের উড়ানে  ছাড় দেওয়া হয়েছে। এখন প্রতিদিন কলকাতা থেকে ছাড়ছে মুম্বই  ও দিল্লীর উড়ান।  যদিও করোনা সংক্ৰমন বেশি থাকায় ব্যাঙ্গালুরুর উড়ানে  বিধি নিষেধ জারি রাখা হয়েছে। এখন কলকাতা থেকে ব্যাঙ্গালুরুর উড়ান  ছাড়ছে সপ্তাহে তিনদিন, অর্থাৎ প্রত্যেক সোম, বুধ ও শুক্রবার। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে কলকাতা থেকে লন্ডনের উড়ানেও  ছাড় দিয়েছে রাজ্য সরকার।


পর্যটনকেন্দ্রগুলির পাশাপাশি রাজ্যের উদ্যানগুলি, বিনোদন পার্ক, সুইমিং পুল ইত্যাদিতেও ছাড় ঘোষণা করায় মানুষ অনেক স্বাচ্ছন্দে বেড়াতে যেতে পারবেন। কোনো গন্তব্যে বেড়াতে গিয়ে অপূর্ণতার স্বাদ নিয়ে ফিরে আসতে  হবে না।  কলকাতার বিনোদন পার্কগুলিও ৭৫% খুলে গিয়েছে আজ থেকেই। খোলা থাকছে ইকো পার্ক এবং চিড়িয়াখানাও।

No comments:

Aaj Khabor. Powered by Blogger.