Ads Top

পর্যটকদের রেকর্ড ভীড় জম্মু ও কাশ্মীর উপত্যাকায়

পর্যটকদের রেকর্ড ভীড় জম্মু ও কাশ্মীর উপত্যাকায়


অন্য রুট, ভ্রমণ সংবাদ, 05/01/2022 : পর্যটকের সংখ্যার নিরিখে নতুন রেকর্ড করল জম্মু ও কাশ্মীর। গত এক দশকে সবচেয়ে বেশি মানুষ নভেম্বর মাসে বেড়াতে গিয়েছেন জম্মু ও কাশ্মীর উপত্যাকায়।

গত নভেম্বর মাসে কাশ্মীরে বেড়াতে গিয়েছেন মোট 1,27,605 জন পর্যটক। যা কিনা এক দশকে বা বলা ভাল শেষ সাত বছরের মধ্যে সবচেয়ে বেশি। জম্মু, কাটরা, শ্রীনগর, গুলমার্গ, পহেলগাঁও এই জায়গাগুলিতে পর্যটকের ভীড় ছিল চোখে পড়ার মত। অথচ 2020 সালের নভেম্বর মাসে কাশ্মীর ভ্রমণ করেছেন মাত্র 6,327 জন পর্যটক। সংখ্যাটা ছিল নিতান্তই কম। এ বছর সংখ্যাটা 1 লক্ষ 27 হাজার ছাড়িয়েছে। আবার গত অকটোবর মাসে কাশ্মীর ভ্রমণ করেছেন মোট 93 হাজার পর্যটক। এই সংখ্যাটাও খুব কম নয়। 


কাশ্মীর মানেই এখন আর শুধু সন্ত্রাসবাদীদের রমরমা নয়। বোঝাই যাচ্ছে পরিস্থিতি অনেকটা বদলেছে সেখানে। গত বছর জম্মু ও কাশ্মীর পর্যটন দপ্তর দেশব্যাপী ব্যাপক প্রচার চালিয়েছিল কাশ্মীর ভ্রমণের জন্যে।  21টা রোড শো করা হয়েছিল দেশজুড়ে। তাছাড়া কাশ্মীরে পর্যটন শিল্পের সাথে যুক্ত মানুষদের দ্রুত টীকাকরণ করে সম্ভাব্য পর্যটকদের বিশ্বাস অর্জন করাও হয়েছিল। তাছাড়া কাশ্মীরে মহা সমারোহে পালিত হয়েছে ইন্টারন্যাশনাল মাউন্টেন ডে, ক্রিসমাস ও নিউ ইয়ার। গত বছর এই সব দেখেই সম্ভবত পর্যটকদের ভীড় বেড়েছে কাশ্মীর উপত্যাকায়।

No comments:

Aaj Khabor. Powered by Blogger.