Ads Top

নববর্ষের ভীড় সামলাতে সিমলাকে সাত ভাগে ভাগ

নববর্ষের ভীড় সামলাতে সিমলাকে সাত ভাগে ভাগ


অন্য রুট (বাংলা), ভ্রমণ সংবাদ, 31/12/2021 : সিমলা শহরে নববর্ষে পর্যটকদের ভীড় সামলাতে নতুন করে উদ্যোগ নিতে হল হিমাচল প্রদেশ প্রশাসনকে।

এমনিতেই শীতের দিনগুলিতে হিমাচল প্রদেশের সিমলা সহ অন্যান্য শহরগুলিতে পর্যটকের ঢল নামে। বিভিন্ন হোটেলগুলিও ভর্তি থাকে। ইংরেজি নববর্ষে স্বাভাবিকভাবেই সেই ভীড় যায় বেড়ে। পরপর দুই বছর লক ডাউনের পর এই বার সিমলার ম্যালকে ঘিরে পর্যটন আকর্ষণ বেড়েছে তুমুলভাবে। আর সেই ভীড়ের চাপ ঠিক মত সামাল দেওয়ার জন্যেই হিমাচল প্রশাসনকে আলাদাভাবে ভাবতে হচ্ছে। 



সিমলা প্রশাসন সুত্রে যেটা জানা যাচ্ছে, কালকা থেকে সিমলা আসার ট্রেন এবং বাসগুলিতে টিকিট শেষ হয়ে গিয়েছে। পর্যটকেরা আসছেন প্রাইভেট গাড়িতে। কালকা, চণ্ডীগড়, দিল্লী ও আশেপাশের বিহীন্ং শহর থেকে নববর্ষ পালন করতে সিমলার ম্যালে অন্তত 50 হাজার মানুষের ভীর হতে পারে বলে মনে করা হচ্ছে। তাই সিমলা শহরকে সাত ভাগে ভাগ করা হয়েছে। প্রত্যেক ভাগে আলাদা করে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে এবং একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। 

দেশে এই মুহুর্তে দ্রুত ছড়িয়ে পড়ছে ওমিক্রন। তাই নববর্ষের উৎসবে সকলেই যাতে স্বাস্থ্য বিধি মেনে চলেন, সেই ব্যাবস্থা গ্রহণ করা হচ্ছে।

No comments:

Aaj Khabor. Powered by Blogger.