Ads Top

আজ থেকে খুলে গেল শিরডির সাঁই বাবা মন্দির

আজ থেকে খুলে গেল শিরডির সাঁই বাবা মন্দির


অন্য রুট, ভ্রমণ সংবাদ, 07/10/2021 : করোনার প্রকোপ একটু কমতেই খুলে দেওয়া হল শিরডির সাঁই বাবার মন্দির। করোনা আবহে বেশ কয়েক মাস এই মন্দির বন্ধ ছিল। আজ থেকেই শর্ত সাপেক্ষে সাঁই বাবার মন্দির খুলে দেওয়া হল সাধারন ভক্তদের জন্যে।


মহারাষ্ট্রে করোনার প্রকোপ ছিল সবচেয়ে বেশি। সবচেয়ে বেশি সংখ্যক মানুষ সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং সবথেকে বেশি।মানুষ প্রাণও হারিয়েছেন। সেই কারনেই শিরডির সাঁই বাবার মন্দির সহ অন্যান্য অনেকগুলি মন্দির বন্ধ রাখা ছিল। সাঁই বাবার মন্দির শর্ত্সাপেক্ষে 7 তারিখ থেকেই খুলে দেওয়া হল। নবরাত্রির কারনেই এই মন্দির খুলে দেওয়া হয়েছে। একই সঙ্গে আজ থেকে খুলে দেওয়া হয়েছে মুম্বইয়ের মুম্বা দেবীর মন্দিরটিও। দুটি ডোজ নেওয়া আছে অথবা করোনা টেষ্টের রিপোর্ট নেগেটিভ আছে এমন কেউ মুম্বা দেবীর মন্দিরে প্রবেশ করতে পারবেন।


শিরডির সাঁই বাবার মন্দিরে প্রবেশ করার জন্যেও কিছু শর্ত আরোপ করা হয়েছে। সেগুলি হল - সারাদিনে মন্দিরে 15, 000 এর বেশি ভক্ত প্রবেশ করতে পারবেন না। মন্দিরে প্রবেশ করার জন্যে প্রতিদিন 5000টি পেড পাস, 5000টি অনলাইন পাস এবং 5000টি অফলাইন পাস দেওয়া হবে।


প্রত্যেক ঘন্টায় 1150এর বেশি দর্শনার্থীকে মন্দিরের অভ্যন্তরে প্রবেশ করতে দেওয়া হবে না। আরতি চলার সময় মন্দিরের গর্ভগৃহে একসঙ্গে 90 জনের বেশি মানুষকে উপস্থিত থাকার অনুমতি দেওয়া হবে না। মন্দিরে প্রবেশ করতে হবে 2 নম্বর গেট দিয়ে আর বেরিয়ে আসতে হবে 4 ও 5 নম্বর গেটগুলি দিয়ে।


ধ্যান মন্দির ও প্রয়াণ কক্ষগুলি বন্ধই রাখা থাকবে। 10 বছরের নিচে এবং 65 বছরের বেশি যাঁদের বয়স তাঁদের মন্দিরে এখনই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। প্রবেশ করতে পারবেন না অসুস্থ মানুষও। মন্দিরে প্রবেশ করতে হলে সর্বক্ষণ মুখে মাস্ক পড়ে থাকতে হবে এবং নিজেদের মধ্যে সামাজিক দুরত্ব মেনে চলতে হবে বলে জানিয়ে দিয়েছে সাঁই বাবা সংস্থান ট্রাস্ট (মন্দির পরিচালন কমিটি)।




No comments:

Aaj Khabor. Powered by Blogger.