Ads Top

চারধাম যাত্রায় অল সিজন রোড খুলে যাবে আগামী বছরেই

চারধাম যাত্রায় অল সিজন রোড খুলে যাবে আগামী বছরেই


অন্য রুট, ভ্রমণ সংবাদ, 02/10/2021 :
চার ধাম যাত্রার নতুন রাস্তা সম্ভবত আগামী বছরেই শেষ হতে চলেছে। এই নতুন রাস্তাটিকে অল সিজন রোড বলা হচ্ছে। কেননা এরপর থেকে ঐ নতুন রাস্তা ধরে বছরের যে কোনো সময় পৌঁছানো যাবে গঙ্গোত্রী, জমুনেত্রী, কেদারনাথ ও বদ্রীনাথে। তবে শুধু এই চার জায়গাই নয়, এই চার জায়গায় যাওয়ার জন্যে মাঝপথে যে হাজারো পাহাড়ি জনপদ রয়েছে সেই জায়গাগুলোতেও খুব সহজে পৌঁছে যাওয়া যেমন যাবে, তেমন সময়ও বাঁচবে অনেকটা। 


উত্তরাখন্ডের এই অল সিজন রোড খুলে যেতে পারে আগামী বছর। এই বিষয়টি জানিয়েছেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জগৎ প্রসাদ নাড্ডা। 2016 সালে এই রাস্তাটি তৈরির কাজে হাত দেওয়া হয়েছিল। মোট 12 হাজার কোটি টাকা খরচ হচ্ছে এই অল সিজন রোড নির্মান করতে। নির্মান কাজ এখন প্রায় শেষের দিকে। আশা করা হচ্ছে, আগামী বছর সাধারন মানুষের জন্যে এই নতুন সড়ক উন্মুক্ত করে দেওয়া হতে পারে।


নতুন সড়কটি গঙ্গোত্রী, জমুনেত্রী, কেদারনাথ ও বদ্রীনাথ ছুঁয়ে যাবে। রাস্তাটি এমনভাবে বানানো হচ্ছে যাতে কোনোভাবেই হরপা বান, নদীর জলোচ্ছাস বা ভূমি ধ্বসের কবলে না পড়ে। 


নতুন এই সড়ক উন্মুক্ত হয়ে গেলে উত্তরাখন্ড রাজ্যে পর্যটনের চাপ আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। চারধাম তীর্থ যাত্রায় পুণ্যার্থীদের সংখ্যাও আরও বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।



No comments:

Aaj Khabor. Powered by Blogger.