Ads Top

কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে চলছে ভ্রমণ মেলা

কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে চলছে ভ্রমণ মেলা


অন্য রুট, 12/09/2021 :
করোনা আবহে দেশ জুড়ে দীর্ঘদিন বন্ধ রাখা হয়েছিল পর্যটন শিল্পকে। এমনকি বিশ্বজুড়েই প্রায় দু'বছর ধরে বন্ধ ছিল সব রকম পর্যটন ব্যবসা। কিন্তু আমাদের দেশে করোনার কামড় একটু আলগা হতেই শুরু হয়েছে বেড়াতে যাওয়ার তোড়জোড়। পর্যটন ব্যবসায়ীরাও উত্সাহ পেতে শুরু করেছেন।


ভারতে লক্ষ লক্ষ মানুষ পর্যটন ব্যবসার সাথে যুক্ত রয়েছেন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে। কিন্তু দেশজুড়ে করোনা ভাইরাস এতটাই তাণ্ডব দেখিয়েছে যে বন্ধ রাখা হয়েছিল পর্যটন ব্যবসা। দেশের মধ্যে সম্ভবত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পর্যটন শিল্প। কিন্তু এবার একটু একটু করে পর্যটন শিল্প ঘুরে দাঁড়াতে শুরু করেছে। 


আর কিছুদিন পরেই আসছে শারদীয়া উত্সব। বছরের এই সময়টা থেকে বাঙালির বেড়াতে যাওয়ার সুচনাটা  হয়ে যায়। এরপরেই আসছে শীতকাল। ভ্রমণের ভরা মরসুম। বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই  হোটেলগুলি খুলে গিয়েছে।


কিন্তু টানা লক ডাউন থাকায় অনেকের হাতেই তেমন অর্থ নেই। কাজকর্ম খুইয়েছেন অনেকেই। কিন্তু তা সত্ত্বেও বাঙালি বেড়াতে যাবেই।


বাঙালির এই অসামান্য ভ্রমণ পিপাসা মেটাতেই প্রস্তুতি শুরু করে দিয়েছে ভ্রমণ সংস্থাগুলিও। কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে চলছে ভ্রমণ মেলা (টিটিএফ)। শুরু হয়েছে গত শুক্রবার। আজ শেষ দিন। পর্যটনের ডালি নিয়ে দেশের বিভিন্ন রাজ্য পর্যটন দপ্তরগুলিও হাজির হয়েছে। পর্যটন মেলায় ভীড় দেখে মনেই হচ্ছে না করোনা ভাইরাস বাঙালির কপালে এতটুকু চিন্তার ভাঁজ ফেলেছে। এমনকি করোনার তৃতীয় ঢেউ নিয়েও এতটুকু চিন্তিত নন ভ্রমণ পিপাসু বাঙালি।





No comments:

Aaj Khabor. Powered by Blogger.