Ads Top

উদয়পুর থেকে হেলিকপ্টারে কুম্ভলগড়

উদয়পুর থেকে হেলিকপ্টারে কুম্ভলগড়


অন্য রুট, 11/09/2021 :  শীতকাল আসছে, পর্যটকদের অনেকেরই গন্তব্য হতে চলেছে রাজস্থান। তবে এবার রাজস্থান ভ্রমণ সুচীতে একটু পরিবর্তন আনতে পারেন। 


রাজস্থানে বেড়াতে গেলে আমরা অনেকেই আজমেঢ় ও পুষ্কর বেড়িয়ে চলে যাই উদয়পুর ভ্রমণে। উদয়পুরে দুই রাত্রি থেকে তারপর সেখান থেকে আমরা চলে যাই আবু রোড বেড়াতে। এখানেই ভ্রমণ সুচীতে একটু পরিবর্তন আনা যেতেই পারে। 



রাজস্থানের উদয়পুর থেকে কুম্ভলগড় পর্যন্ত চালু হয়েছে হেলিকপ্টার সার্ভিস। অর্থাৎ এবার ইচ্ছে হলেই উদয়পুর ভ্রমণ সাঙ্গ করে হেলিকপ্টারে উড়ে চলে যাওয়া যেতে পারে কুম্ভলগড়ে। 


রাজস্থান সরকার আরও পর্যটক আনার জন্যেই এই অভিনব ব্যাবস্থা গ্রহণ করেছে। চার আসন বিশিষ্ট হেলিকপ্টার উদয় পুর থেকে উড়ে যাবে কুম্ভলগড়, সেখানে সীমিত সময় ধরে মুল সাইট সিয়িং ঘুরে ফের উদয়পুরে ফিরে আসা যাবে। 

তবে শুধু কুম্ভলগড় নয় হেলিকপ্টারে যাওয়া যাবে নাথ্দ্বারা জায়গাটিতেও। উদয়পুর থেকে নাথ্দ্বারা গিয়ে সেখানে ঘন্টা দুই তিনেকের মধ্যে মুল সাইট সিয়িং দেখে উড়ে যাওয়া যাবে কুম্ভলগড়ে। তারপর সেখানকার মুল সাইট সিয়িং দেখে ফিরে আসা যাবে উদয়পুরে। যাতায়াত বাবদ খরচ পড়তে পারে 3000 থেকে 4000 টাকার মধ্যে। 


কুম্ভলগড়ে কি কি দেখবেন ? ওখানে দেখবেন আরাবল্লি পাহাড়ের মাথায় মেবারের দুর্গ। বাদল মহল, কুম্ভলগড় স্যাংচুযারি, নীলকণ্ঠ মহাদেব মন্দির ও ভেদি মন্দির। এক দিনের মধ্যেই নাথ্দ্বারা ও কুম্ভলগড় ঝটিতি সফর মন্দ লাগবে না।

No comments:

Aaj Khabor. Powered by Blogger.