Ads Top

শনিবারেও খোলা থাকবে পুরীর জগন্নাথ দেবের মন্দির

শনিবারেও খোলা থাকবে পুরীর জগন্নাথ দেবের মন্দির



অন্য রুট - 10/09/2021 : পুরীতে জগন্নাথ দেবের মন্দিরের দরজা এবার শনিবারেও উন্মুক্ত থাকবে দর্শনার্থীদের জন্যে।

করোনা আবহে পুরীর জগন্নাথ দেবের মন্দির সাধারন দর্শনার্থীদের জন্যে বন্ধ করে দেওয়া হয়েছিল। গত 16ই অগষ্ট থেকে সাধারন দর্শনার্থীদের জন্যে মন্দিরের দ্বার খুলে দেওয়া হলেও বেশ কিছু শর্ত চাপিযেছিল মন্দির কমিটি, যাতে করোনা ভাইরাস ফের ছড়িয়ে না পড়ে।


পুরীতে সাপ্তাহান্তিক কার্ফু চালানো হচ্ছিল করোনা সংক্রমণ ঠেকানোর জন্যে। তাই শনি ও রবিবার জগন্নাথদেবের মন্দিরও বন্ধ রাখা হাচ্ছিল। কিন্তু মন্দির কমিটি বিধি নিষেধ কিছুটা কমিয়ে দিয়ে জানিয়েছে এবার থেকে শনিবারেও জগন্নাথদেবের মন্দির খোলা থাকবে। 



মন্দির সুত্রে জানা গিয়েছে, আগামী 13ই সেপ্টেম্বর তারিখের পর থেকে প্রতি শনিবার পুরীর জগন্নাথ দেবের মন্দির দর্শনার্থীদের জন্যে খোলা থাকবে। মন্দির খোলা থাকবে সকাল সাতটা থেকে রাত্রি ন'টা পর্যন্ত। অর্থাৎ মন্দিরে প্রবেশের ক্ষেত্রেও 2 ঘন্টা সময় বাড়িয়ে দেওয়া হয়েছে। 


জগন্নাথ মন্দিরে প্রবেশ করতে গেলে করোনা প্রতিষেধকের দুই ডোজ নেওয়ার সার্টিফিকেট দেখাতে হবে অথবা করোনা নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। সেই সার্টিফিকেট 96 ঘণ্টার পুরোন হলে চলবে না। এই সার্টিফিকেটগুলি না দেখালে মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়াও দর্শনার্থীদের মুখে মাস্ক অবশ্যই ব্যবহার করতে হবে এবং বিধি অনুযায়ী সামাজিক দুরত্ব পালন করতে হবে।



No comments:

Aaj Khabor. Powered by Blogger.