Ads Top

উইকএণ্ডে সর্বাপেক্ষা 15 হাজার পর্যটক যেতে পারবেন মুসৌরিতে

উইকএণ্ডে সর্বাপেক্ষা 15 হাজার পর্যটক যেতে পারবেন মুসৌরিতে


অন্য রুট, ভ্রমণ সংবাদ, 22/09/2021 : উত্তরাখন্ডের মুসৌরি শহরে বেড়াতে যেতে হলে এখন থেকে সপ্তাহের যে কোনো দিনেই যাওয়া যাবে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফ থেকে তবে সাধারন পর্যটকদের জন্যে বিশেষ কিছু শর্তও জুড়ে দেওয়া হয়েছে।


সপ্তাহের যে কোনো দিনেই মুসৌরি বেড়াতে যাওয়া যেতে পারে তবে সেখানে যেতে হলে প্রত্যেককেই RTPCR পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। আর ঐ সার্টিফিকেট 72 ঘণ্টার বেশি পুরোন হলে চলবে না।  অথবা করোনা ভ্যাকসিন -এর দুটো ডোজই নেওয়া হয়েছে, তার সার্টিফিকেট দেখাতে হবে। তবেই মিলবে মুসৌরি ভ্রমণের ছাড়পত্র। অথবা মুসৌরি ভ্রমণের আগেই যদি দেরাদুন থেকে মুসৌরি ভ্রমণের ছাড়পত্র পাওয়া যায় তাহলেও চলবে, তবে ভ্যাকসিন সংক্রান্ত কাগজপত্র দেখাতেই হবে। মুসৌরিতে যে হোটেল বুক করা হয়েছে, তার কনফারমেশন বা বুকিং স্লিপও দেখাতে হতে পারে।


সপ্তাহের অন্যান্য দিনে ছাড় থাকলেও উইকএণ্ডে কিন্তু সর্বাপেক্ষা 15000 পর্যটককে মুসৌরি শহরে প্রবেশ করতে দেওয়া হবে বলে জানা গিয়েছে। করোনা আবহে নতুন করে এই নিয়ম চালু করেছে উত্তরাখন্ড সরকার। সপ্তাহান্তের এই নিয়ম বলবৎ থাকবে সোমবার সকাল আটটা পর্যন্ত। পাশাপাশি করোনার অন্যান্য স্বাস্থ্যবিধিও মেনে চলতে বলা হয়েছে পর্যটকদের। মুসৌরি শহরকে জঞ্জাল মুক্ত রাখারও আবেদন করা হয়েছে।



No comments:

Aaj Khabor. Powered by Blogger.