Ads Top

পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছে সিকিম

পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছে সিকিম


অন্য রুট, ভ্রমণ সংবাদ, 17/08/2021 : এবার সিকিমে যাঁরা বেড়াতে যাচ্ছেন, তাঁদের জন্য সুখবর দিল সিকিম সরকার। করোনা আবহে চলতে থাকা বিধি নিষেধ অনেকটাই তুলে নিল সিকিম।

সিকিম বেড়াতে গেলে, যাঁরা প্রতিষেধকের একটি মাত্র ডোজ নিয়েছেন, তাঁদেরকে কোভিড নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। সেই সার্টিফিকেট সিকিমে প্রবেশের আগে 72 ঘন্টার মধ্যে হওয়া চাই। যাঁরা দুটি ডোজই নিয়েছেন, তাঁদের দুটি ডোজ নেওয়ার সার্টিফিকেট দেখালেই হবে। কিন্তু যদি 18 বছরের নিচে কোনো পর্যটক থাকে, তাকে সিকিম পৌঁছানর 72 ঘন্টা আগে করোনা টেস্ট-এর নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে। 

সিকিমে হোটেলগুলিতে বেশ কিছু ছাড়ের কথা ঘোষনা করা হয়েছে। সিকিমে দোকানপাট ও শপিং হাবগুলি এতদিন বিকেল 5টা পর্যন্ত খোলা থাকছিল। এখন সেগুলি রাত্রি 8টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া সিকিমের গাড়ি ও ট্যাক্সিগুলিকে জোর-বিজোড় সংখ্যার বিধি মেনেই চলতে হবে। তবে পর্যটকদের প্রাইভেট গাড়ি ও টু হুইলারকে এই বিধি নিষেধ মেনে চলতে হবে না বলে জানানো হয়েছে।



আর মাস দুয়েকের মধ্যেই সিকিমে পর্যটনের ভরা সিজন শুরু হয়ে যাবে। ক্রমেই পর্যটকের চাহিদা বাড়তে চলেছে সিকিমে। এখনও পর্যন্ত সিকিমে 28425 জন মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। গত 24 ঘন্টায় নতুন করে 150 জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে শুধুমাত্র দক্ষিণ সিকিমে আক্রান্ত হয়েছেন মোট 81 জন, পশ্চিম সিকিমে 36 জন এবং পুর্ব সিকিমে মোট 33 জন আক্রান্ত হয়েছেন। এই মুহুর্তে সিকিমে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা 2345, এখনও পর্যন্ত সিকিমের মোট 360 জন মানুষ করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন বলে জানা গিয়েছে।

No comments:

Aaj Khabor. Powered by Blogger.