Ads Top

৩৪ বছরে এই প্রথমবার বাতিল করে দেওয়া হল সুরজকুন্ড মেলা

৩৪ বছরে এই প্রথমবার বাতিল করে দেওয়া হল সুরজকুন্ড মেলা


অন্যরুট (বাংলা), হরিয়ানা, ০৯/০২/২০২১ :  গত তিন দশকের মধ্যে এই প্রথম  হরিয়ানা সীমান্তে বাতিল করা হল বিখ্যাত সুরজকুন্ড মেলা।  প্রতি বছর এই সময়ে দিল্লী ও হরিয়ানার সীমান্তে সুরজকুন্ড মেলা হয়, প্রচুর মানুষ সেখানে ভীড় জমান। উত্তর ভারতের অন্যতম জনপ্রিয় এই মেলা।  এ বছর ১ তারিখ থেকে ১৫ তারিখ পর্যন্ত এই মেলা চলার কথা ছিল।  কিন্তু তার আগেই করোনা সংক্রমণের ভয়ে  বন্ধ করে দেওয়া হয়েছে সুরজকুন্ড মেলা। গত ৩৪ বছরে এই প্রথমবার মেলা বন্ধ রাখা হল।

সাধারণত সুরজকুন্ড  মেলায় অংশ নেন হস্তশিল্পীরা। দেশের বিভিন্ন রাজ্যের শিল্পীরা এখানে স্টল নেন এবং টানা ১৫ দিন ধরে তাঁরা বিক্রিবাটা করার সুযোগ পান। কিন্তু এবছর করোনা সংক্রমণের ভয়ে এই মেলার অনুমতি দেওয়া হয় নি সরকারের তরফে। হরিয়ানা জেলায় এখনো পর্যন্ত ৩০০০এরও বেশি মানুষ করোনা সংক্রমনে প্রাণ হারিয়েছেন। এখনো পর্যন্ত এই রাজ্যে মোট ২,৬৮,০০০ মানুষ করোনা ভাইরাসে সংক্ৰমিত হয়েছেন। 

সুরজকুন্ড মেলা বন্ধ হয়ে যাওয়ায় হরিয়ানা সরকারের আর্থিক ক্ষতি হয়েছে, তবে তার চেয়েও বেশি ক্ষতিও হয়েছে   হস্তশিল্পীদের, কেননা প্রতি বছর এখানে মেলা করে ভালরকম আর্থিক লেনদেন তাঁদের হত, কিন্তু এ বছর আর কিছুই হল না।  যদিও হাতিয়ানা সরকার  পরিস্থিতি বিচার করে এখনো সিদ্ধান্ত নিতে চাইছে যে আগামী এপ্রিল মাসে এই উৎসব আবার করা যায় কিনা !

No comments:

Aaj Khabor. Powered by Blogger.