Ads Top

এবার অযোধ্যার দ্বীপাবলি উৎসবে যোগ দিন ঘরে বসেই

এবার অযোধ্যার দ্বীপাবলি উৎসবে যোগ দিন ঘরে বসেই


অন্যরুট, অযোধ্যা, উত্তরপ্রদেশ, ১২/১১/২০২০ : এবার অভূতপূর্বভাবে ঘরে বসেই আপনি অযোধ্যার দীপাবলিতে অংশগ্রহণ করতে পারবেন।  এই হল ভার্চুয়াল ওয়ার্ল্ড।  

গোটা বিশ্বের যে কোন জায়গা থেকে ভার্চুয়ালি  দীপাবলী উৎসবে অংশগ্রহণ করার জন্যে এ বছর উত্তর প্রদেশ সরকার একটি ওয়েব পোর্টাল তৈরি করেছে। যে ওয়েব পোর্টালের মাধ্যমে আপনি ঘরে বসেই অযোধ্যার দীপাবলি উৎসবে অংশগ্রহণ করতে পারবেন , এমনকি অযোধ্যার দীপাবলিতে ঘরে বসেই একটি প্রদীপও জ্বেলে দিতে পারবেন। এই আয়োজন এই প্রথমবার করেছে উত্তরপ্রদেশ সরকার।

এমনিতে দীপাবলী উপলক্ষে সেজে উঠবে গোটা অযোধ্যা নগরী। সরযু নদীর তীরে ২৪টি ঘাট সেজে উঠবে প্রদীপের আলোয়। অযোধ্যার বিভিন্ন জায়গায় মোট ৫ লক্ষ মাটির প্রদীপ প্রজ্জ্বলিত থাকবে। এই বিশাল কর্মকান্ডের জন্যে এই মুহূর্তে অযোধ্যায় মোট ১০ হাজার মানুষ দিবারাত্রি কাজ করে চলেছেন। 

আর দিনদুয়েক পর দীপাবলির দীপশিখায় মোহময়ী রূপ ধারণ করতে চলেছে অযোধ্যা। সেই মোহময়ী রুপদার্শন আপনি ঘরে বসেই করতে পারবেন। উত্তর প্রদেশ সরকারের ওয়েব পোর্টাল খুললেই আপনি ভার্চুয়ালি পৌঁছে যেতে পারবেন অযোধ্যা নগরীতে। দেখতে পাবেন কি সুন্দর সাজে সেজে উঠেছে শ্রীরামজন্মভূমি। পোর্টাল কলহুল্লেই আপনি ভগবান শ্রীরামচন্দ্রের একটি পোট্রেইট দেখতে পাবেন, তারপর অযোধ্যা নগরীর দীপাবলির সাজ.

পোর্টালেই আপনার জন্যে রাখা থাকবে একটি প্রদীপ, যা আপনি ভার্চুয়ালি জ্বেলে দিয়ে উৎসবে অংশগ্রহণ করতে পারবেন।আপনি স্পষ্ট দেখতে পাবেন শ্রীরামচন্দ্র বিরাজমান রয়েছেন অযোধ্যার হনুমানগরী মন্দিরে ভক্ত হনুমানজীর পাশে। সেখানেই আপনার জন্যে রাখা থাকবে প্রদীপ।  প্রদীপ থাকবে তিন রকমের;  মাটির প্রদীপ, তামার প্রদীপ এবং ব্রাশের প্রদীপ। এগুলোর মধ্যে যেকোনো একটা বেছে নিতে পারবেন আপনি। এরপর ওই প্রদীপে তেল ঢালতে হবে, সলতে দিতে হবে. টেলো  তিন রকমের রয়েছে, সর্ষের তেল, শিশির তেল এবং ঘি. আপনার যেটা ইচ্ছে আপনি প্রদীপে ঢেলে নিতে পারবেন। 

অনুষ্ঠানের শেষ পারবে আপনি একটি সেলফি তুলে নিতে পারবেন উত্তরপ্রদেশযের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে। অনুষ্ঠানের এখানেই ইতি. পুরো ব্যাপারটি তদারক করছেন যোগী আদিত্যনাথ নিজেই। দীপাবলির দিন তিনি নিজেও আলোর উৎসৱে মেতে উঠবেন, সেদিন অযোধ্যার দ্বীপাবলি উৎসৱে তাঁর সাথে ভার্চুয়ালি যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

No comments:

Aaj Khabor. Powered by Blogger.