Ads Top

চালু হয়ে গেল কালকা-সিমলা টয় ট্রেন

চালু হয়ে গেল কালকা-সিমলা টয় ট্রেন


অন্য রুট, সিমলা, হিমাচল প্রদেশ, ২৩/১০/২০২০ : করোনা ভাইরাসের জেরে দীর্ঘ ৭ মাস বন্ধ থাকার পর গড়াতে শুরু করল কালকা থেকে সিমলা যাওয়ার টয় ট্রেনের চাকা। 

কালকা থেকে সিমলা যাওয়ার জন্যে পর্যটকদের কাছে  জনপ্রিয় এই টয় ট্রেন। সিমলা যাওয়ার জন্যে কালকা থেকে ভোর রাতে  সুসজ্জিত ট্রেনে উঠে পড়া , তারপর কাঁচের জানলার ওপাশে রাতের অন্ধকারেই নিঝুম পাহাড়ি অরণ্যের মধ্যে দিয়ে গন্তব্যের দিকে এগিয়ে যাওয়া। 



মাঝপথেই সূর্যোদয়ের অদ্ভুত অনুভূতি, ছোট ছোট স্টেশনে নেমে পড়ে হালকা সোনালী রোদ গায়ে মেখে সিমলা পাহাড়ের নতুন শীতকে ভাল লাগানো, পথ মধ্যে যখন তখন সুড়ঙ্গ আর গুহাপথের আলো অন্ধকারে লুকোচুরি, পরের পর সেতু পেরিয়ে যাওয়া, প্রতিটা পাহাড়ের  বাঁকে রেলের গদিতেই দোল খেতে খেতে প্রকৃতির অসামান্য রূপ সৌন্দর্য্যে আপ্লুত হয়ে সিমলা স্টেশনে পৌঁছে যাওয়া, এই হল কালকা -সিমলা টয় ট্রেনের রোমাঞ্চ। 


এই রোমাঞ্চ এতদিন বন্ধ ছিল। এবার দৌড় শুরু করেছে ওয়ার্ল্ড হেরিটেজে থাকা কালকা-সিমলা টয় ট্রেন। তবে আপাতত শুধু হিমদর্শন ট্রেনটিই দৌড় শুরু করেছে আর ন্যারো গেজ রেলপথে প্রায় সাড়ে ৯৫ কিলোমিটার দূরে পৌঁছে যাচ্ছে সিমলায়। অনলাইনে টিকিট পাওয়া যাচ্ছে। প্রত্যেক ট্রেনে ১০০ জন করে যাত্রী যেতে পারবেন।

No comments:

Aaj Khabor. Powered by Blogger.